উড়াল পাখীর ডানায় স্বপ্ন ভাসে,মন পাখার কোন কল্প দেশ নক্ষত্রের আনাচে কানাচে আনাকানি এলিয়েনের ছায়া!
অন্ধকার রাত চিরে মাটির বুকে নেমে আসে অন্য এক গ্রহ যান --উড়ান তস্তুরী!শিশুদের শ্বাস ভরে নেয় অমৃত কুম্ভে— অনন্ত গ্রহ নক্ষত্রের চারাগাহে ফুটে ওঠে মন্ত্রপূত সৃষ্টির অণুদেহ!
কোন কল্প শিশুর বুদবুদ ফুঁৎকারে জেগে উঠবে সেই রাজ কুমার! আকাশ পৃষ্ঠার গায়ে জেগে উঠবে স্বচ্ছ জল ছবি। কল্প কাহিনীর বোতাম টিকে বিগত লক্ষ বছর ইতিহাস ছায়া পথে খুঁজে পাবে সত্যসিন্ধু। জল জল বিন্দুতে অথই সাগর,বিজ্ঞান সত্যসন্ধ, তবু ঠাকুমার গল্প ভেঙে উঠে আসে কালো দীঘি জল, ভ্রমর প্রাণ কৌটো,পৃষ্ঠিত পাখীর আদল,মৃত্যুর শিলা লেখা! হাজার বছরের মমি,তুতান খামেনের গলে আজও প্রেমিকার ছুঁয়ে থাকা বকুল মালা!
নাকি যন্ত্রমানবের কালো হাত থাবায় আবার শৃঙ্খলিত হবে মানব চেতনায় ফিরে দেখা সেই রক্ত পদচিহ্ন সেই হিংস্রতার নখর দাগ,বদ্ধ পিঞ্জরের হায় হুতাশ! পৃথিবী নেবে তার নাভি শ্বাস!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
নতুনত্বের ব্যাপারে একটা ভয়াশ্রিত সন্দেহ থেকেই যায়। আসলে ভাঙ্গা গড়া পুরোটাই মানুষের হাতে। সেই হাত গড়ণে ব্যবহৃত হলে তা হয় সুন্দর আর ধ্বংসে ব্যবহৃত হলেতো অবশ্যই পৃথিবীর নাভি:শ্বাস উঠবেই। সুন্দর কবিতা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।